সিলেটে এনডিএফ এর বিক্ষোভ সমাবেশ

প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

আজ ১৯ মে রোববার বিকালে বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান, সরকারি খরচে ডিজিটাল মিটার প্রতিস্থাপন, ধানের ন্যায্য মূল্য, সকলের জন্য রেশনিং ব্যবস্থা, নগরীর জলাবদ্ধতা নিরসন ও দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি, বাসা, গাড়ী ভাড়া বৃদ্ধি ও দেশের অভ্যন্তরে সাম্রাজ্যবাদীদের তৎপরতা বৃদ্ধির প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্দ্যোগে নগরীতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর রেজিষ্ট্রারী মাঠে জমায়েত হয়ে বের হওয়া মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে চৌহাট্টা পয়েন্টে  সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রেড ই্উনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সহ সভাপতি আবুল কালাম আজাদ।

সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দীপ দাস চম্পু ও বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার আহবায়ক নুরুল ইসলাম মকবুল।

সমাবেশে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণের জীবন আজ দিশেহারা। তেল, গ্যাস সহ সকল প্রাকৃতিক সম্পদ সাম্রাজ্যবাদী কোম্পানী লুটপাঠ করে নিয়ে যাচ্ছে। দেশের শতকরা ৮০ ভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল। অথচ সরকার ফসলের ন্যায্যমূল্য দিচ্ছে না।  মধ্যস্বত্ব ভোগীরা কৃষকদের নিকট থেকে ফসল কিনে শহরে অধিক মূল্যে বিক্রয় করছে।

বক্তারা আরও বলেন, সরকার আমেরিকার সাথে টিকফা চুক্তি করার পায়তারা চালাচ্ছে। টিকফা চুক্তির পুরোটা জনসম্মূখে প্রকাশ না করে সরকার জনগণকে বিভ্রান্ত করে চলেছে। অথচ এই চুক্তি স্বাক্ষরিত হলে বাংলাদেশে অন্য কোন দেশের সাথে অর্থনৈতিক চুক্তি করতে হলে আগে টিকফার অনুমতি নিতে হবে।

দেশবিরোধী এই চুক্তির বিরুদ্ধে প্রধান দুই রাজনৈতিক দল ক্ষমতার লোভে চুপ রয়েছেন। বক্তারা দেশবিরোধী সকল চুক্তি বাতিল, জনগণের সমস্যা নিরসনের দাবীতে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

প্রতিবেদন : এম মহসীন, সিলেট জেলা প্রতিনিধি

সম্পাদনা : আব্দুল্রাহ আল জুবায়ের 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)