ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে প্রযুক্তি উৎসব

প্রস্তুতি : শিক্ষা (প্রতিমুহূর্ত.কম)

আগামী ৭ জুন শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ২ দিন ব্যাপী ‘২য় ডিইউআইটিএস-রবি ক্যাম্পাস প্রযুক্তি উৎসব’।

‘রোল অব আইসিটি টু প্রিভেন্ট ভায়োলেন্স অ্যাগেইনস্ট উইমেন’ অর্থ্যাৎ নারী সহিংসতা রোধে তথ্য-প্রযুক্তির ভূমিকা স্লোগানে আয়োজিত এ উৎসবে দেশের ৪৫ টি বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষক-শিক্ষার্থী ও প্রযুক্তিপ্রেমী অংশ নিচ্ছেন।

গতকাল ২১ মে মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সভাপতি আবদুল্লাহ আল ইমরান এ ঘোষণা দেন ।

উৎসবে মোট দুইটি সেমিনার, দুইটি কর্মশালা ও একটি আলোচনা পর্ব থাকছে। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে রয়েছে অ্যাপস ডেভেলপমেন্ট, গেম প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তা কর্মশালা, উদ্যোক্তা সম্মেলন, তথ্য-প্রযুক্তি নির্ভর বিতর্ক, বিজনেস আইডিয়া প্রতিযোগ। এ আয়োজনের মাধ্যমে প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস গড়ার প্রস্তাবনাও রাখা হবে।

এ পর্যন্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ২০টি প্রকল্প নিবন্ধন করা হয়েছে । এসব প্রকল্প থেকে সেরা তিন প্রকল্পকে পুরস্কৃত করা হবে। এ আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে রবি আজিয়াটা লিমিটেড, বিকাশ ও ক্যাসপারস্কি ল্যাব।

অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে www.duitsbd.org - এই ঠিকানায়।

প্রতিবেদন : শাহারিয়ার রহমান
সম্পাদনা : হাসান ইমাম
এসআর -২২/৫- ১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)