সাভারে মৃতের সংখ্যা বেড়ে ৬৭৬

সাভারে মৃতের সংখ্যা বেড়ে ৬৭৬


সাভারে মৃতের সংখ্যা বেড়ে ৬৬৩
 
 

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)---
 
সাভারের ধসে পড়া রানা প্লাজা থেকে ৬ মে সোমবার সকাল ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত ৪৬ টি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ৬৭৬ জনের লাশ উদ্ধার করা হলো।
 
এর মধ্যে ৫২৩ টি লাশ শনাক্তের পর তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসকের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে বেশিরভাগ লাশ। ৯ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
 
উল্লেখ্য, ২৪ এপ্রিল সকাল  ৯টার দিকে সাভার বাসস্ট্যান্ড বাজারে যুবলীগ নেতা সোহেল রানার মালিকানাধীন ৮ তলা বাণিজ্যিক ভবন রানা প্লাজা ধসে পড়ে। এতে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটে। এছাড়া আহত ও জীবিত অবস্থায় উদ্ধার করা হয় দুই হাজার ৪৩৭ জন শ্রমিককে।
 
ভবন ধসে পড়ার দিন ওই ভবনের পাঁচটি পোশাক কারখানায় কয়েক হাজার শ্রমিক কাজ করছিলেন। এই ভবনের প্রথম ও দ্বিতীয় তলায় ইলেকট্রনিক্স, কম্পিউটার, প্রসাধন সামগ্রী ও পোশাকের দোকান ছিল। 
 
ভবনটির তৃতীয় তলা থেকে ওপর পর্যন্ত কয়েকটি গার্মেন্ট কারখানা ছিল। এগুলো হলো-নিউ ওয়েভ বটমস লিমিটেড, নিউ ওয়েভ স্টাইল, নিউ ওয়েভ অ্যাপারেলস, ফ্যান্টম অ্যাপারেলস লিমিটেড, ফ্যান্টম ট্যাক লিমিটেড ও ইথার টেক্সটাইল লিমিটেড।
 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)