এএফসি নারী এশিয়া কাপ : প্রশ্নবিদ্ধ দেশের ভাবমূর্তি



প্রস্তুতি : খেলা ( প্রতিমুহূর্ত.কম)

আগামী ২১ মে ঢাকায় শুরু হচ্ছে 'এএফসি নারী এশিয়া কাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৪' বাছাই পর্বের 'বি' গ্রুপের খেলা। আন্তর্জাতিক এ আসরে বড় অঙ্কের আর্থিক খরচের বেশিরভাগই দিচ্ছে  এএফসি। দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতার কথা বিবেচনা করে, অংশগ্রহণকারী দলগুলোর জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

গত শনিবার বাফুফে ভবনে এই আসরের সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এশিয়া কাপের বাছাই পর্বের 'বি' গ্রুপের খেলা অনুষ্ঠেয় হবে ঢাকায় তাই এদেশের আবহাওয়ার সাথে মানিয়ে নিতেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করছে ইরানের নারী ফুটবলাররা যাতে অংশ নিচ্ছে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ইরান,থাইল্যান্ড ও ফিলিপাইন্স।

১ মে খেলার প্রথম দিনে মুখোমুখি হবে ইসলামিক রিপাবলিক ইরান ও ফিলিপাইন্স। আর, থাইল্যান্ড ও বাংলাদেশ। ২৩ তারিখ প্রথম খেলায় মাঠে নামবে ফিলিপাইন্স ও থাইল্যান্ড এবং দ্বিতীয় খেলায় নামবে বাংলাদেশ ও ইরান।

২৫ তারিখ থাইল্যান্ড ও ইরান প্রথম খেলায় মুখোমুখি হবে এবং দ্বিতীয় খেলায় নামবে ফিলিপাইন্স ও বাংলাদেশ। দিনের প্রথম খেলা শুরু হবে বিকাল চারটায় এবং দ্বিতীয় খেলা শুরু হবে সন্ধ্যা সাতটায়। সবগুলো খেলা হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।


গত ৫ মে হেফাজতের তান্ডবে মুল ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ, গ্যালারী ও প্রেসবক্সসহ অনেক কিছুই ক্ষতিগ্রস্থ হয়। কিন্তু এতবড় আসর উপলক্ষেও তা এখনো সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ম্যাচ শুরুর আগে সংস্কার সম্ভব না বলেও জানিয়েছে কর্তৃপক্ষ এই আসর আয়োজনের বড় অংঙ্কের টাকাও খরচ করতে হচ্ছে বাফুফেকে। যা বাফুফে ছাড়াও দিচ্ছে এএফসি ও স্পন্সর প্রতিষ্ঠান 'পিজা হাট'  

আলোচনায় অতিথি খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টিও উঠে আসে।

প্রতিবেদন : নিপুণ কাওসার, বিভাগীয় সম্পাদক, খেলা
এনকে : ২০/০৫-২০

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)