বুধ ও বৃহস্পতিবার হরতাল


বুধ ও বৃহস্পতিবার হরতাল



http://sylhetview24.com/2013/apr/29/images/9.jpg

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম/protimuhurto.com) ---

হেফাজতে ইসলামের সমাবেশে অমানবিক পুলিশি অভিযান এবং দেশ জুড়ে ব্যাপক হতাহতের প্রতিবাদে আগামী ৮ মে বুধবার ও ৯ মে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।



৬ মে সোমবার রাতে খালেদা জিয়ার সভাপতিত্বে ১৮ দলের বৈঠকে এই কর্মসূচি চূড়ান্ত হয়। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটি ও জোট নেতাদের বৈঠকের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এই সিদ্ধান্ত সাংবাদিকদের জানান।

তিনি বলেন, “হেফাজতে ইসলামের ওপর পুলিশের হামলা ও বিরোধী দলীয় নেতাকর্মীদের নির্যাতনের প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ও সরকারের পদত্যাগের দাবিতে ১৮ দলীয় জোট এ হরতাল করবে।”



বিএনপির অভিযোগ, মতিঝিল থেকে হেফাজতে ইসলামের কর্মীদের তুলে দেয়ার সময় অনেক লাশ ‘গুম’ করা হয়েছ। বিএনপির সমর্থন পাওয়া হেফাজতকর্মীরা রোববার দুপুর থেকে মতিঝিলে অবস্থান নিয়ে থাকলে ভোররাতে তাদের সাঁড়াশি অভিযান চালিয়ে তুলে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানের সময় গুলিতে আহত আটজনের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। তবে এই সংখ্যা আরো বেশি বলে বিএনপির দাবি।


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সারোয়ারি রহমান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ড. ওসমান ফারুক, সাদেক হোসেন খোকা, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, মিজানুর রহমান মিনু প্রমুখ অংশ নেন।

১৮ দলীয় জোট নেতাদের মধ্যে অংশ নেন বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপি চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু, খেলাফত মজলিত সভাপতি মওলানা মোহাম্মদ এসাহাক প্রমুখ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)