ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে জটিলতা

 প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম) --

নির্বাচন কমিশন দেশের ৪টি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করলেও ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের ক্ষেত্রে জটিলতার মুখোমুখি হয়েছে । ডিসিসির সীমানা নিয়ে জটিলতার অবসান না হওয়া পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ।

তিনি জানান, ঢাকা সিটি করপোরেশনকে দুই ভাগ করার পরে স্থানীয় সরকার মন্ত্রণালয় যে সীমানা দিয়েছে, সেখানে সুলতানগঞ্জ ইউনিয়নকে বাদ রাখা হয়েছে এবং এই ইউনিয়নকে বাইরে রেখেই নির্বাচনের পরামর্শ দিয়েছে। কিন্তু নির্বাচন কমিশন মনে করে, যেহেতু সুলতানগঞ্জ ইউনিয়নও ঢাকা সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত, তাই এই ইউনিয়নকে বাইরে রেখে নির্বাচন করা আইনসঙ্গত হবে না। এ অবস্থায় সীমানার এই জটিলতা নিরসনের পরেই নির্বাচনের তফসিল হবে বলে জানান কমিশনার।

এদিকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কিশোরগঞ্জ-৪ শূন্য আসনের উপ-নির্বাচন এবং নবগঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে বুধবার কমিশন বৈঠক করবে জানিয়ে শাহনেওয়াজ বলেন, “শিগগিরই এ দুটি নির্বাচনের তফসিল ঘোষণা হবার সম্ভাবনা রয়েছে।”

তিনি আারো বলেন, “বুধবার যদি নবগঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হয়, সেক্ষেত্রে রোজার আগেই নির্বাচন হবে।”

আরএম

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)