আজ এসএসসির ফল প্রকাশ

আজ এসএসসির ফল প্রকাশ

প্রস্তুতি : শিক্ষা (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) --

আজ ৯ মে বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সারা দেশের ১৩ লাখ ৩ হাজার ২০৩ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ সকাল ১০টায় বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করবেন। এ সময় দিনাজপুর জিলা স্কুল, গার্লস স্কুল ও নুরজাহান আলিয়া মাদ্রাসার পরীক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন প্রধানমন্ত্রী।

পরে দুপুর ১টায় মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ।সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, দুপুর দুইটায় শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইট, সংশ্লিষ্ট সব পরীক্ষা কেন্দ্র/শিক্ষাপ্রতিষ্ঠান (সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ইমেইল) এবং এসএমএসের মাধ্যমে একযোগে ফল প্রকাশ করা হবে।

কেন্দ্র সচিবদের কাছ থেকে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের আওতাধীন সব প্রতিষ্ঠানের প্রধানরা তাদের পরীক্ষার্থীদের ফল সংগ্রহ করতে পারবেন।

গত ৩ ফেব্রুয়ারি দেশের ২ হাজার ৭৫৮টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। হরতালের কারণে এবার পাঁচ দিনের ৩৭টি বিষয়ের পরীক্ষা পেছাতে বাধ্য হয় কর্তৃপক্ষ। ফল ঘোষণার দিনও হরতাল কর্মসূচি রয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের।


গত বছর মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ৮৬ দশমিক ৩৭ শতাংশ শিক্ষার্থী পাস করে।আর জিপিএ-৫ পায় ৮২ হাজার ২১২ জন।

ফলাফল জানা যাবে মোবাইলে ও ওয়েবসাইটে


যে কোন মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসির ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। ফলাফল জানতে ইংরেজিতে এসএসসি লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।


পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট  www.educationboardresults.gov.bd  থেকে ফল জানতে পারবেন।




টানা দুইদিন হরতালের কারণে স্থগিত হওয়া এসএসসির বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা শুক্রবার নেয়া হয়। ছবিটি মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে তোলাএ সময় দিনাজপুর জিলা স্কুল, গার্লস স্কুল ও নুরজাহান আলিয়া মাদ্রাসার পরীক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন প্রধানমন্ত্রী।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)