নাট্যকর্মীদের উপর হামলা

প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম)

জাতীয় নাট্যশালায় চলছে ‘স্বপ্ন ও দ্রোহের জাতীয় নাট্য উৎসব’। উৎসবে অংশগ্রহণ করতে আসা পটুয়াখালী সরকারী কলেজের শিক্ষার্থিদের উপর সম্প্রতি কিছু দুর্বৃত্ত হামলা চালিয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর তত্ত্বাবধানে পটুয়াখালী সরকারী কলেজের শিক্ষার্থিরা ‘সতীনের স্বরাজ প্রাঙ্গণ’ নামের একটি নাটক মঞ্চায়ন করার উদ্দেশ্যে ঢাকায় আসার পথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে কিছু দুর্বৃত্ত এ হামলা করে।

নাটকটির নির্দেশক মুজাহিদুল ইসলাম প্রিন্স প্রতিমুহূর্ত.কম’কে বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত স্বপ্ন ও দ্রোহের জাতীয় নাট্য উৎসবে অংশগ্রহণের জন্য তারা গত ১৩ মে লঞ্চে ঢাকায় আসছিলেন। লঞ্চের ভেতরে কিছু যুবক তাদের এক নারী নাট্যকর্মীকে ইভটিজিং করলে সঙ্গে থাকা অন্যরা সেটার প্রতিবাদ করে। বিষয়টি নিয়ে লঞ্চের ভিতরে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।
এরপর তারা সদরঘাটে এসে লঞ্জ থেকে নেমে সেগুনবাগিচার জাতীয় নাট্যশালায় যাওয়ার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে এসে বাসে উঠলে সেখানে কিছু দুবৃত্ত তাদের উপর হামলায় চালায়। এ হামলায় ৫জন নাট্যকর্মী আহত হয়।

আহত অবস্থাতেই পটুয়াখালী সরকারী কলেজের নাট্যকর্মীরা জাতীয় নাট্যশালার মূল হলে মঞ্চস্থ করেন নাটক ‘সতীনের স্বারজ প্র্ঙ্গাণ’। নাটক শেষে এ ঘটনার তীব্র নিন্দা জানান নাট্যকর্মী ও দর্শক।

রিপোর্ট : পাভেল রহমান, বিভাগীয় সম্পাদক, বিনোদন

পিআর-১৬/০৫- ০১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)