সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলার অভিযোগ গঠন

প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

গতকাল ২১ মে মঙ্গলবার সাপ্তাহিক ২০০০ এর সিলেট প্রতিনিধি সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলার ছয় আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।

মঙ্গলবার সিলেটের জেলা ও দায়রা জজ (জননিরাপত্তা বিঘ্নকারী ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মঈদুল ইসলাম মামলার ছয় আসামির উপস্থিতিতে অভিযোগ গঠন করে আগামী ১৯ জুন থেকে  বিচার কার্য শুরুর তারিখ নির্ধারণ করেন।

আদালত সূত্র জানায়, ফতেহ ওসমানী ২০১০ সালের ১৮ এপ্রিল রাতে সিলেট নগরীর শাহী ইদগাহ এলাকার দলদলি চা বাগানের রাস্তায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৮ এপ্রিল তিনি মারা যান।

এ ঘটনায় তার ভাই ফরহাদ আল মতিন বাদী হয়ে অজ্ঞাত দুর্বৃত্তদের আসামি করে সিলেট কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ হত্যাকারী শনাক্ত করে ২০১২ সালের  ১৯ জুলাই আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।

সাংবাদিক হত্যা মামলার অভিযোগপত্র অনুযায়ী অভিযুক্ত আসামি সুনামগঞ্জের সাদ্দাম হোসেন ওরফে টাইগার সাদ্দাম, সিলেটের জৈন্তাপুর উপজেলার কাশেম আলী, স্বপন মিয়া, কিশোরগঞ্জের ফয়সল আলম ও সিলেট নগরীর উত্তর বালুচর এলাকার শাহ আলম ও সুমন মিয়ার উপস্থিতে  মঙ্গলবার আদালতে এই অভিযোগ গঠন হয়।

প্রতিবেদন : এম মহসীন, সিলেট জেলা প্রতিনিধি
সম্পাদনা : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এমএম/এজে- ২২/৫-০১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)