নারায়ণগঞ্জের পাগলা-জালকুড়ি সড়ক নিয়ে দুর্ভোগ


নারায়ণগঞ্জের পাগলা-জালকুড়ি সড়ক নিয়ে দুর্ভোগ


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমূহূর্ত.কম)

দীর্ঘদিন নারায়ণগঞ্জের পাগলা-জালকুড়ি রাস্তা
সংস্কার না হওয়ায় অবর্ননীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার কুতবপুর ইউনিয়নের ২৫ হাজার মানুষকে। দীর্ঘদিন এ অবস্থা বিরাজ করলেও কর্তৃপক্ষের এদিকে নজর নেই।

কুতুবপুর ইউনিয়নের প্রায় ২৫ হাজার মানুষ যাতায়তের জন্য পাগলা থেকে জালকুড়ি-দেলপাড়া রোডটির ওপর নির্ভরশীল। এক বছরের বেশি সময় ধরে সড়কটি ব্যবহারের সম্পূর্ন অনুপযোগী হয়ে আছে। দেউলপাড়া রোডটির পাশে দুটি প্রাথমিক বিদ্যালয়, দুটি উচ্চ বিদ্যালয়, একটি মাদ্রাসা ও একটি মন্দির রয়েছে। কল-কারখানার পণ্য আনা-নেওয়া ও বেচাকেনার জন্য ক্রেতা-বিক্রেতারা এ সড়কের উপর পুরোপুরি নির্ভরশীল।

৭ কিলোমিটার আয়তনের সড়কটির প্রায় পুরোটাই ভেঙ্গে গেছে। সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। এ ছাড়া থানা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যমও এ সড়কটি।

কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু কিছুদিন আগে জানিয়েছিলেন যে, রাস্তাটি সংস্কারের জন্য নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ সংলিষ্ট সব মহলকে অবহিত করা হয়েছে। উপজেলার মাসিক সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। অথচ অর্থ বরাদ্দ না পাওয়ায় রাস্তাটি সংস্কার বা মেরামত করা হচ্ছে না বলে জানিয়েছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দেলপাড়া সড়কটি সংস্কারের দাবী জানান এলাকাবাসী।

লিখেছেন : শিপন চন্দ্র মন্ডল

এসসি-৮/৫-১




মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)