রবিবার হরতাল ডেকেছে জামায়াত

 রবিবার হরতাল ডেকেছে জামায়াত



প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)--

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসির রায়ের প্রতিবাদে আগামী রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত ।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত থাকার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বৃহস্পতিবার কামারুজ্জামানের ফাঁসির আদেশ দেয়। তারই প্রতিবাদে জামায়াতে ইসলামী বাংলাদেশ রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান রোববার হরতাল আহ্বান করেন।


হেফাজতে ইসলামীর সমাবেশে ‘গণহত্যা’র প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে বুধ এবং বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে ১৮ দল। আর জামায়াতের ডাকা রোববারের হরতালের মধ্যে শুক্র এবং শনিবার সরকারি ছুটি। সব মিলিয়ে  ৫ দিন অফিস, ব্যবসা প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলো।


এর আগে জামায়াতের সাবেক নেতা আবুল কালাম আজাদের বিরুদ্ধে ট্রাইব্যুনাল প্রথম রায়ে তার ফাঁসির দণ্ডাদেশ দেয়। দ্বিতীয় রায়ে দলের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং তৃতীয় রায়ে জামায়াতের নায়েবে আমির দেলওয়ার হোসাইন সাঈদীকে ফাঁসির আদেশ দেয়।


ট্রাইব্যুনালের দেয়া প্রতিটি রায়ের বিরুদ্ধে হরতাল দিয়েছে জামায়াত ও তার সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবির।


এছাড়া, যুদ্ধাপরাধ মামলায় জামায়াতের সাবেক আমির গোলাম আযমের বিরুদ্ধে যে কোন দিন রায় ঘোষণা হতে পারে। তার রায়কে কেন্দ্র করে হরতালসহ কঠোর কর্মসূচি দিতে পারে জামায়াত।
হেফাজতে ইসলাম রবিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করলেও পরে তা স্থগিত করে দেয়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)