সরকারের প্রতি সংলাপ আয়োজনে বিএনপির আহ্বান

প্রস্ততি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম)

বিএনপির পক্ষ থেকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বিষয়ে ঐকমত্য গঠনে  সংলাপ আয়োজনের জন্য সরকারের প্রতি আবারও আহ্বান জানানো হয়েছে । বুধবার রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সভায় গৃহীত প্রস্তাবে এ আহ্বান জানানো হয়। স্থায়ী কমিটির সভার প্রস্তাব ও বক্তব্য বিজ্ঞপ্তি আকারে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে জানানো হয়।

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার সমালোচনা করে বিএনপি বলেছে, সরকার দেশে অঘোষিত একদলীয় বাকশাল পদ্ধতি প্রবর্তন করে গণতন্ত্রের নাম ও নিশানা মুছে দিতে চায়। এই অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য তারা এক অস্পষ্ট ও বেআইনি নির্দেশে অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার হরণ করেছে।

হেফাজতে ইসলামের ৫ মে তারিখের কর্মসূচি নিয়ে সরকার পক্ষের অভিযোগের জবাবে বিএনপি বলেছে, বিএনপি কোনো সন্ত্রাসী কার্যক্রম কিংবা সরকার উৎখাতের ষড়যন্ত্রে কখনো বিশ্বাস করে না। এগুলো আওয়ামী লীগেরই মজ্জাগত অভ্যাস। তারাই সরকার উৎখাতের জন্য ট্রাম্পকার্ড ষড়যন্ত্র করেছিল। তারাই বিগত দিনে লগি-বৈঠা সন্ত্রাসের মাধ্যমে তাদের আন্দোলনের ফসল বলে একটি অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় বসিয়েছিল।

স্থায়ী কমিটি আরও বলেছে, ‘হেফাজতে ইসলামের ৫ মের অবস্থান কর্মসূচি সকাল পর্যন্ত অব্যাহত থাকলে সরকার উৎখাত হয়ে যেত— এই হাস্যকর অজুহাতে তাদের ওপর গভীর রাতে নৃশংস অভিযান পরিচালনাকে জাতীয় স্থায়ী কমিটি কোনোভাবেই সমর্থন করতে পারে না।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)