আগামী রোববার হরতাল ডেকেছে বিএনপি

প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম)

১৮ দলীয় জোটকে বুধবার সমাবেশ করার অনুমতি না, দেয়া নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, আটক নেতাকর্মীর মুক্তি, দুর্নীতিবাজদের গ্রেপ্তার এবং অযোগ্য সরকারের পদত্যাগের দাবিতে  আগামী রোববার সকাল ৬ টা থকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত হরতালের আহ্বান করছে বিএনপি।

আজ ১৫ মে বুধবার সকাল ১১ টায় বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু । সোম ও বুধবার দুই দফায় নয়া পল্টনে ১৮ দলের সমাবেশের অনুমতি না পাওয়ার পর এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

সংবাদ সম্মেলনে দুদু বলেন, `সভা-সমাবেশ করতে না দেয়ার সরকারের অগণতান্ত্রিক সিদ্ধান্তের প্রতিবাদে এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, আটক নেতাকর্মীর মুক্তি, দুর্নীতিবাজদের গ্রেপ্তার এবং অযোগ্য সরকারের পদত্যাগের দাবিতে আমরা আগামী রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করছি।'

তিনি বলেন, সরকার নিরাপত্তার কথা বলে বিরোধী দলকে সভা-সমাবেশ করে দিচ্ছে না। তারা গণতন্ত্রের সব পথ বন্ধ করে দিয়ে একদলীয়ভাবে দেশ পরিচালনা করছে।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ কয়েকটি দাবিতে গত সোমবার নয়া পল্টনে সমাবেশের ঘোষণা দেয় বিরোধীদলীয় জোট। পুলিশের অনুমতি না মেলায় বুধবার ওই সমাবেশ করার ঘোষণা দেয় তারা। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে এদিনও তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি।
সংবাদ সম্মেলনের একপর্যায়ে তিনি আরও বলেছেন সরকার যদি আন্তরিকভাবে আলোচনা করতে চায় তাহলে তা স্পষ্ট করে জানাতে হবে।

প্রতিবেদক : আতিক আহম্মেদ অর্পণ ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)