খালেদার আলটিমেটাম প্রত্যাখান, আলোচনার ফের আহ্বান

খালেদার আলটিমেটাম প্রত্যাখান, আলোচনার ফের আহ্বান




প্রস্তুতি : রাজনীতি ( প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম  হেফাজতে ইসলামের উদ্দেশ্যে বলেছেন, আপনারা সমাবেশ শেষ করে  সন্ধ্যার মধ্যে ঢাকা ত্যাগ করুন। নতুবা সরকারের যা করার দরকার তাই করবে। আপনাদের রক্তচক্ষুকে আওয়ামী লীগ ভয় পায় না।

রবিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিরোধী দলীয় নেতার উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রস্তাব মেনে নিন। এখনও সময় আছে আলোচনার টেবিলে ফিরে আসুন।

বিরোধীদলীয় নেতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সরকারকে বেঁধে দেয়া ৪৮ ঘণ্টার সময়ের পরিপ্রেক্ষিতে গণমাধ্যমের সামনে আওয়ামী লীগের অবস্থান তুলে ধরতে ৫ মে রোবাবার সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিরোধী দলীয় নেতা শাপলা চত্বরে যে হুমকি-ধমকি দিয়েছেন তা কিছুতেই কাম্য নয়। আওয়ামী লীগ তা ভয় পায় না। তিনি এসময় সরকারের পক্ষ থেকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম প্রত্যাখ্যানের ঘোষণা দেন।
শনিবার শাপলা চত্বরে খালেদা জিয়া বক্তৃতা সম্পর্কে তিনি বলেন, তার ভাষণে অনেক মিথ্যাচার করেছেন। দেশের মানুষ বিএনপি ও খালেদা জিয়ার ইতিহাস জানে। আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান চায়। কিন্তু অত্যন্ত দু:খজনক খালেদা জিয়া আলটিমেটাম প্রধানমন্ত্রীর সংলাপের প্রস্তাব নাকচ করেছেন।
তিনি বলেন, আওয়ামী লীগ কোনোদিনই একদলীয় নির্বাচন করেনি। আওয়ামী লীগ ভবিষ্যতেও এক দলীয় নির্বাচন করবে না।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, “বিএনপি ৯৬ সালে এক দলীয় নির্বাচন করেছে। সেই নির্বাচনকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশ জুড়ে ছিল সেনাবাহিনী। তারপরেও মানুষ সেদিন ভোট দিতে আসেনি। নির্বাচনে ৭০ জন মানুষকে গুলি হত্যা করেছে। ৩০ ভাগের বেশি মানুষ ভোট দেয়নি। ২০০১ সালের নির্বাচন নিয়ে আমাদের অনেক অভিযোগ ছিল। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার যেখাবে সামরিক বাহিনীকে ব্যবহার করেছে। তা পাক-বাহিনীর বর্বরতাকে হার মানিয়েছে। রাতের বেলা সেনাবাহিনী গ্রামের পর গ্রাম আক্রমণ করেছে। তারপরও আমরা নির্বাচন থেকে সরে যায়নি।”

সৈয়দ আশরাফ বলেন, হেফাজতে ইসলামের কর্মীদের রাজাকার-আল বদরের নতুন প্রজন্ম বলে উল্লেখ করে বলেন, ’’আমরা তাদের ঢাকায় সমাবেশ করতে দিয়েছি, এরপর ঘর থেকেই বের হতে দেব না।”

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)