ফের ১৩ দিনের রিমান্ডে সোহেল রানা

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম) ---

সাভার  ট্রাজেডির খলনায়ক রানা প্লাজার মালিক সোহেল রানাকে ফের রিমান্ডে নেওয়া হয়েছে। বুধবার আদালত মাদক, অস্ত্র ও হত্যা মামলায় পৃথকভাবে রানার বিরুদ্ধে মোট ১৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন ।

বুধবার হত্যা ও ইমারত নির্মাণ আইনে দায়ের করা মামলায় এর আগের ১৫ দিনের রিমান্ড শেষে  রানাকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে  হত্যা মামলায় পুনরায় ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। এছাড়া অস্ত্র ও মাদক মামলাতেও তার বিরুদ্ধে আরও ১২ দিনের রিমান্ড আবেদন করা হয়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম মোট ১৯ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে  অস্ত্র মামলায় ৬ দিন ও মাদক মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া হত্যা মামলায় রিমান্ডের শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৈয়বুল হাসান তার বিরুদ্ধে আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা জেলা পাবলিক প্রসিকিউটর খন্দকার আব্দুল মান্নান ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবির বাবুল রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন ।

ঢাকা বারের সিদ্ধান্ত অনুযায়ী শুনানিতে রানার পক্ষে কোন আইনজীবী অংশ না নিলেও ব্যারিস্টার আবু মুসা মো. আরিফ নামের এক আইনজীবী ওকালতনামা দিয়ে শুনানি করতে চাইলে ঢাকা বারের কার্যকরী কমিটির সদস্যসহ সাধারণ আইনজীবীদের প্রতিরোধের মুখে তিনি শুনানি করতে ব্যর্থ হন। তবে রানা এ সময় আদালতে নিজেই তার বক্তব্য উপস্থাপন করে নিজেকে নির্দোষ দাবি করেন।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার সময় যশোরের বেনাপোল থেকে সোহেল রানাকে গ্রেফতার করে র‌্যাব।  এর আগে ২৪ এপ্রিল সকাল পৌনে নয়টায় ধসে পড়ে সাভার বাসস্ট্যান্ডে অবস্থিত নয় তলা বাণিজ্যিক ভবন রানা প্লাজা। ধসে পড়ার সময় ভবনটিতে কর্মরত ছিলেন ৫টি গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক। রানা প্লাজা ধসের ঘটনায় সর্বশেষ হিসেব অনুযায়ী নিহত হয়েছেন ১ হাজার ১২৭জন। এখনও বহু শ্রমিক নিঁখোজ বলে দাবি করছেন স্বজনরা।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)