পিকেএসএফ উন্নয়ন মেলা ২০১৩ শেষ হচ্ছে আজ

প্রস্তুতি: অর্থনীতি ( প্রতিমুহূর্ত.কম)

আজ ১৬ মে বৃহস্পতিবার দিন শেষে পর্দা নামবে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর আয়োজিত “পিকেএসএফ উন্নয়ন মেলা ২০১৩ ”। এ উপলক্ষে বঙ্গবন্ধু আর্ন্তজাাতিক সম্মেলন কেন্দ্রের মিল্কিওয়ে, হারমনি ও কার্নিভাল মিলনায়তনে চলছে ক্ষুদ্র ঋণ গ্রহীতাদের উৎপাদিত পণ্য সামগ্রীর প্রদর্শনী।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর ২৩ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে গত ১২ মে থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে পাঁচ দিনব্যাপী ‘পিএকেএসএফ উন্নয়ন মেলা ২০১৩’।

এই মেলায় বসেছে ১২২টি স্টল। গতকাল ১৫ মে বুধবার মেলার চতুর্থ দিনেও ছিল বিপুল দর্শক সমাগম। এখানে বিভিন্ন শ্রেণী ও বয়সের মানুষ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করছেন। মেলা ঘুরে দেখার পাশাপাশি দর্শনার্থীরা কিনছেন পছন্দের দ্রব্যসামগ্রী।

মেলায় দর্শক উপস্থিতি প্রসঙ্গে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর উপ-মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) এএইচএম আব্দুল কাইয়ুম বললেন, “এই মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত রেখেছি আমরা। বিভিন্ন বয়সের মানুষের অংশগ্রহণ আমাদের উৎসাহিত করছে। আশা করছি, শেষ দিনে দর্শনার্থীর সংখ্যা আরও বাড়বে।

‘পিএকেএসএফ উন্নয়ন মেলা’য় ৮৮টি সংস্থার অংশগ্রহণ করছে। এর মধ্যে পিকেএসএফ-এর সহযোগী সংস্থা ৭৬টি ও অন্যান্য সংস্থা ১২টি।”

এদিকে ‘পিএকেএসএফ উন্নয়ন মেলা ২০১৩’র অংশ হিসেবে চতুর্থ দিনেও অনুষ্ঠিত হলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে পিকেএসএফ-এর সহযোগী দুটি সংস্থার শিল্পী ও কলাকুশলীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থিত দর্শকদের বিমোহিত করে।

শুরুতে উদ্দীপন (ইউনাইটেড ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর প্রোগ্রাম অ্যাকশন্স) পরিবেশন করে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম সম্পর্কিত দলীয় গান, দলীয় নৃত্য ও নাটিকা। এরপর নারী নির্যাতন বিষয়ক পট গান ও নাটিকা এবং কীর্ত্তন পরিবেশন করে হীড বাংলাদেশ।

আয়োজকরা জানান, আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় গান গেয়ে শোনাবেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী হায়দার হোসেন।

এডিট ও রিপোর্ট : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এজে- ১৬/৫-২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)