সমাবেশে বুধ ও বৃহস্পতিবার হরতালের ঘোষণা দিবে বিএনপি


 সমাবেশে বুধ ও বৃহস্পতিবার হরতালের ঘোষণা দিবে বিএনপি


প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম)

নির্দলীয় সরকার পুনর্বহাল, সরকারকে দেয়া ৪৮ ঘণ্টার আলটিমেটাম প্রত্যাখ্যান ও হেফাজতের সমাবেশে গণহত্যার প্রতিবাদে আজ ১৩ মে সোমবার বিকেলে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি । এই সমাবেশ থেকে আগামী বুধ ও বৃহস্পতিবার হরতাল ঘোষণা দেওয়া হবে বলে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।


বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের পক্ষ থেকে হরতালের ব্যাপারে নীতিগতভাবে সিদ্ধান্ত  নেওয়া হয়েছে বলে জানা গেছে।

গত ৪ মে রাজধানীর মতিঝিলে অনুষ্ঠিত ১৮ দলের সমাবেশ থেকে নির্দলীয় সরকার পুনর্বহালে সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচিরও হুঁশিয়ারি দেন তিনি। কিন্তু আলটিমেটাম শেষ হওয়ার আগেই ৫ মে রাতে মতিঝিলে হেফাজতে ইসলামের কর্মীদের সরাতে যৌথ বাহিনীর অভিযানের প্রেক্ষাপটে পরিস্থিতি পাল্টে যায়।

সে কারণে আলটিমেটামের সময় শেষ হলেও নতুন কর্মসূচি দিতে পারেনি ১৮ দল। পরে গত বৃহস্পতিবার রাতে বিএনপির স্থায়ী কমিটি ও জোটের কয়েকটি দলের সঙ্গে বৈঠক করে নতুন কর্মসুচি ঠিক করেন খালেদা জিয়া। বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সংবাদ সম্মেলনে সোমবারের সমাবেশের কথা জানান। একই সঙ্গে এই সমাবেশ থেকেই নতুন কর্মসূচি দেয়া হবে বলে জানান তিনি।

এদিকে নয়াপল্টনে সোমবারের সমাবেশ ও কর্মসূচির অনুমতি চাওয়া হলেও এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কিছূ জানানো হয়নি। তবে অনুমতি না পেলেও সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন  বিএনপি নের্তৃবৃন্দ।


আরএম-১৩/৫-২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)