লিগ শিরোপাও জিতে নিল শেখ রাসেল

লিগ শিরোপাও জিতে নিল শেখ রাসেল

 



প্রস্তুতি : স্পোর্টস (প্রতিমুহূর্ত.কম) ---

শেখ রাসেল ক্রীড়া চক্র গত কয়েক বছর ধরে লিগ শিরোপা জয়ের জন্য মোটা বাজেটের দল গড়ছে। কিন্তু ফেডারেশন কাপ আর স্বাধীনতা কাপের শিরোপা একাধিকবার বগলদাবা করলেও লিগ শিরোপার নাগাল পায়নি। এবার সেই খরা কাটলো। বুধবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই গ্রামীণফোন প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করে তারা।

২০০৩ সালে প্রথম বারের মতো ঢাকার প্রিমিয়ার লিগে অংশ নিয়ে রানার্সআপ হয়েছিল শেখ রাসেল। তবে পেশাদার লিগে এটাই তাদের প্রথম শিরোপা।

প্রথমবারের মতো লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ দুই ম্যাচে মাত্র এক পয়েন্টের প্রয়োজন নিয়ে বুধবার শেখ জামালের মুখোমুখি হয় রাসেল। খেলার ৩৮ মিনিটে নাইজেরীয় মিডফিল্ডার আলফ্রেড অ্যামোপির গোলে পিছিয়ে পড়ে তারা।
 
দ্বিতীয়ার্ধের  ৫৪ মিনিটে মরক্কোর মিডফিল্ডার তারিক আল জানাবির ফ্রি কিক পোস্টে প্রতিহত হয়ে রাসেলের জাহিদ হোসেনের পায়ে পড়ে। প্লেসিং শটে বল জালে পাঠিয়ে দলকে সমতায় ফেরান (১-১) এই মিডফিল্ডার। এটা লিগে তাঁর সপ্তম গোল। ৮৭ মিনিটে শেখ জামালের ইয়ামিন মুন্না বক্সে জাহিদকে ফাউল করলে রেফারি আব্দুল হান্নান মিরন পেনাল্টির নির্দেশ দেন। এই সুযোগ কাজে লাগিয়ে দলকে জয়সূচক গোল এনে দেন এমিলি (২-১)। যেটা লিগে তাঁর ষষ্ঠ গোল।

খেলা শেষে এমিলি বলেন, “লিগ শিরোপা জয়ী দলের সদস্য হতে পেরে এবং শিরোপা নির্ধারণী ম্যাচে গোল করতে পেরে খুব ভালো লাগছে।”
 
শেখ রাসেলের কোচ মারুফুল হকের এটাই প্রথম লিগ শিরোপা। তিনি বলেন, “লিগ শিরোপা জয়ের তৃপ্তিই আলাদা। একজন কোচের জন্য এটাই সবচেয়ে বড় প্রাপ্তি। আমার কোচিংয়ে দল শিরোপা জিতেছে বলে আমি খুশি। এটা সব খেলোয়াড়ের সম্মিলিত প্রচেষ্টার ফসল। তার সঙ্গে দলের কর্মকর্তাদের আন্তরিকতা যোগ হওয়ায় আমরা শিরোপা পেয়েছি।”
 
এই জয়ে ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে শেখ রাসেল। সমান ম্যাচে শেখ জামালের সংগ্রহ ২৮ পয়েন্ট। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন আবাহনীর সংগ্রহ ১৫ ম্যাচে ২৯। লিগ টেবিলে দ্বিতীয়স্থানে রয়েছে আকাশি-নীলরা।
 
 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)