১০ বছরের সাজা হতে পারে সালমান খানের


১০ বছরের সাজা হতে পারে সালমান খানের


প্রস্তুতি:  বিনোদন (প্রতিমুহূর্ত.কম)


মুম্বাইয়ের গাড়িচাপা মামলায় এবার ফেঁসে যেতে পারেন বলিউড সুপারস্টার সালমান খান। ২০০২ সালের সেপ্টেম্বরে সালমানের গাড়ির নিচে পড়ে মারা গিয়েছিলেন একজন, আহত হয়েছিলেন চার পথচারী। অভিযোগ আছে তখন সালমান মদ্যপ হয়ে গাড়ি চালাচ্ছিলেন। অবশ্য বলিউডের এই সুপারস্টার প্রথম থেকেই দাবী করে আসছিলেন, গাড়ি ড্রাইভ করছিলেন তাঁর ড্রাইভার আর তিনি মোটেও মদ্যপ ছিলেন না।


সালমান যতোই নিজেকে নির্দোষ দাবী করুন না কেন বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে এর সুরাহাও আদালতেই হবে। এ মামলার রায় যদি সালমানের বিপক্ষে যায় তাহলে এ বলিউড স্টারকে ১০বছরের সাজা হতে পারে।

২০০৫ সাল থেকে সালমানের বিরুদ্ধে মামলার বিচার কাজ শুরু হয়েছে। শুরু থেকেই আদালত সালমানের ব্যাপারে নমনীয় মনোভাব দেখাচ্ছে বলে অভিযোগ করছে মুম্বাই পুলিশ। বেপোরোয়া ও অসতর্কভাবে গাড়ি চালানোর কারনে মৃত্যুর ঘটনা ঘটেছে বলে ২০০৫ সালে আদালত সালমানকে দুই বছরের কারাদন্ড দেন। কিন্তু মুম্বাই পুলিশ পুনরায় রিট আবেদন করে সালমানের বিরোদ্ধে কঠোর সাজা প্রদানের দাবী জানায়। এরপর বিচার কাজ পুনরায় শুরু হয়।

সাক্ষ্য প্রমাণ যুক্তি তর্ক উপস্থাপনের পর মামলাটির যাবতীয় কাজ শেষ হয়েছে বলে এখন শুধু রায় ঘোষণার অপেক্ষা। আগামী ১০ জুন মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন বিচারক ইউ বি হেজিব। ইন্ডিয়ান পেনাল কোডের ২০৪(২) ধারায় সালমানের সাজা হওয়ার সম্ভাবনা রয়েছে। সালমান ভক্তরা অপেক্ষায় আছে কি ঘটে বলিউড স্টারের ভাগ্যে।



রিপোর্ট ও সম্পাদনা: পাভেল রহমান, বিভাগীয় সম্পাদক, বিনোদন

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)