সচল হলো বেনাপোল বন্দর


প্রস্তুতি : অর্থনীতি (প্রতিমুহূর্ত.কম)

আজ ২১ মে মঙ্গলবার সিঅ্যান্ডএফ ট্রান্সপোর্ট ইউনিয়ন, আমদানি-রফতানিকারক সমিতিসহ বন্দর ব্যবহারকারী কয়েকটি সংগঠনের নেতাদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে। এতে আজ সকাল থেকে সচল হয়েছে বেনাপোল বন্দর।

বেনাপোল বন্দর কর্তৃপক্ষের হাতে আটক ছয় ট্রান্সপোর্ট কর্মচারীকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে ডাকা ধর্মঘটের কারণে গতকাল সোমবার সকাল থেকে বন্দরের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। 

প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তা, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীদের মধ্যে সমঝোতা আলোচনা হওয়ায় সোমবার বিকেলে পুলিশ ছয় কর্মচারীকে ছেড়ে দিয়েছে। ফলে মঙ্গলবার সকাল থেকে বন্দরের কার্যক্রম সচল হয়েছে।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি কর্তপক্ষ এ বিষয়ে নিশ্চিত করে জানায়, বন্দর কর্তৃপক্ষ অবৈধভাবে রোববার রাতে তাদের ছয় কর্মচারীকে আটক করেছিল। এর প্রতিবাদে সোমবার সকাল থেকে বন্দরের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। 

এসময় বন্দর প্রশাসনিক ভবন ও বন্দর আবাসিক ভবন অবরুদ্ধ করে রাখা হয়। পরে সোমবার বিকেলে তাদের ছেড়ে দেওয়া হয়। এ কারণে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তবে সোমবার বিকেলে ধর্মঘট প্রত্যাহার হলেও আবহাওয়ার কারণে বন্দরের কার্যক্রম ভালোভাবে চলতে পারেনি। মঙ্গলবার সকাল থেকে স্বাভাবিক নিয়মে বাণিজ্য সচল হয়েছে।

এ বিষয়ে বেনাপোল বন্দর কর্তপক্ষ জানায়, বন্দর ব্যবহারকারী কয়েকটি সংগঠনের সঙ্গে একটি ফলপ্রসু আলোচনার মাধ্যমে আটক ছয় কর্মচারীকে ছেড়ে দেওয়া হয়েছে।

তারা আরো জানায়, অচল হয়ে পড়া বন্দরের কার্যক্রম সকাল থেকে সচল হয়েছে।

প্রতিবেদন ও সম্পাদনা : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এজে- ২১/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)