শাপলা চত্বরে জড়ো হচ্ছে হাজার হাজার হেফাজত সমর্থক

শাপলা চত্বরে জড়ো হচ্ছে হাজার হাজার হেফাজত সমর্থক


প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com)

মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের অনুমতি পাওয়ার পর হেফাজত ইসলামের নেতাকর্মীরা ঢাকায় ঢুকতে শুরু করেছেন। ঢাকার ৬টি পয়েন্ট থেকে মিছিলসহ সমাবেশস্থলে দিকে এগিয়ে আসছে হেফাজতের হাজার হাজার কর্মী। তাদের হাতে রয়েছে বেঁত ও বাঁশের লাঠি। তাতে বাধা আছে জাতীয় পতাকা। শাপলা চত্বরে এরই মধ্যে কয়েক হাজার হেফাজত সমর্থক জড়ো হয়েছেন।

 সমাবেশের অনুমতি পাওয়ার পর হেফাজত কর্মীরা যাত্রাবাড়ী থেকে স্লোগান দিয়ে মিছিল নিয়ে ঢাকায় ঢুকতে শুরু করে। সবার গন্তব্য মতিঝিলের শাপলা চত্বর। এর আগে হেফাজত কর্মীরা যাত্রাবাড়িতে ছোট আকারে একটি সমাবেশ করে।

 সমাবেশকে ঘিরে ইতিমধ্যে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের হাজার হাজার নেতাকর্মী অবস্থান নিয়েছেন। তাদের হাতে রয়েছে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার,প্লাকার্ড, ফেস্টুন। রয়েছে বেঁতের ও বাঁশের লাঠি। কথিত নাস্তিক ও ইসলাম অবমাননাকারীদের বিরুদ্ধে অনবরত স্লোগান দিয়ে যাচ্ছেন তারা। এর মধ্যে রয়েছে রাজনৈতিক দলের স্লোগান। যদিও হেফাজত নিজেদেরকে অরাজনৈতিক দল হিসেবে দাবি করে।

স্লোগানগুলো হচ্ছে-‘১৩ দফা মেনে নেও, নইলে গদি ছেড়ে দাও’, ‘লেগেছে লেগেছে রক্তে আগুন লেগেছে’ স-তে সুরঞ্জিত তুই চোর তুই চোর, ‘নাস্তিকদের সরকার মানি না মানবো না’, ‘ক্ষমতা আসতে হলে ১৩ দফা মেনে নাও’। এছাড়া ‘একটা একটা নাস্তিক ধর ধইরে ধইরে জবাই কর’’ ‘‘ই- ইমরান তুই রাজাকার তুই রাজাকার’ ‘শাহবাগের আস্তানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’ ‘বাশের লাঠি তৈরি কর নাস্তিকদের খতম কর’ এ রকম আক্রমণাত্বক স্লোগান দিতে দেখা গেছে। এছাড়াও বিএনপি জামায়াতের মূখপাত্র দৈনিক আমার দেশ পত্রিকার পক্ষেও স্লোগানও দেয় তারা।

এসব স্লোগান সম্পর্কে জানতে চাইলে  হেফাজত নেতা ও খেলাফত আন্দোলনে ঢাকা মহানগরের মহাসচিব মাওলানা ফখরুল ইসলাম বলেন, এসব কোন রাজনৈতিক স্লোগান নয়। তিনি বলেন, শাহবাগের অনেক স্লোগান পরবর্তীতে বিভিন্ন রাজনৈতিক দলগুলো হাইজ্যাক এখন তাদের দলের ব্যানারে চালাচ্ছে।

কথিত নাস্তিকদের শাস্তিসহ ১৩ দফা দাবি আদায়ে ঢাকা অবরোধ কর্মসূচি পালন করছে হেফাজতে ইসলাম। রবিবার ফজরের নামাজের পর থেকেই হেফাজতের ইসলামের নেতাকর্মীরা রাজধানীর ছয়টি প্রবেশ পথে অবস্থান নেয়। হাজার হাজার হেফাজত কর্মী সেখানে  অবস্থান নিয়ে নিজেদের দাবির পক্ষে স্লোগান দিতে থাকে। এ সময় তাদের হাতে ছিল লাঠি ও বাঁশের টুকরা। তাতে বাধা ছিল জাতীয় পতাকা। এছাড়া নারায়ণগঞ্জে র‌্যাবের একটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে হেফাজত কর্মীরা।

শাপলা চত্বরের দিকে এগিয়ে আসা মিছিলকে বাঁধা দিচ্ছে না পুলিশ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)