বাগেরহাট নার্সিং ইন্সষ্টিটিউটের ইন্সট্রাক্টর ইন-চার্জের অপসারনের দাবীতে বিক্ষোভ

প্রস্তুতি: সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

আজ ১৭ মে শুক্রবার বাগেরহাট নাসিং ইন্সষ্টিটিউটের ইন্সট্রাক্টর ইন-চার্জ সুষমা মল্লিকের অপসারনের দাবিতে প্রতিষ্ঠানের ছাত্রীরা বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে।

আবাসন সমস্যা ও খাবার অযোগ্য নিম্ন মানের খাদ্য যোগান তথা ইনস্ট্রাক্টর ইন চার্জের নির্যাতন ও দূর্নীতির প্রতিবাদে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছাত্রীরা প্রতিষ্ঠান কমপ্লেক্সে বিক্ষোভ ও প্রধাণ গেটে অবস্থান কর্মসূচি পালন করে।

বাগেরহাট নার্সিং ইন্সষ্টিটিউটের ইন্সট্রাক্টর ইন চার্জের অনিয়ম, দূর্নীতি, স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাতের ঘটনা বিভিন্ন পত্র-পত্রিকা এবং অনলাইন মিডিয়ায় প্রকাশিত হলে সংশ্লিষ্ট বিভাগসহ গোটা জেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

নির্ভরযোগ্য সূত্র মতে, ইন্সট্রাক্টর ইন চার্জের অনিয়ম-দূর্নীতির খবর ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে গত ১৬ মে বৃহস্পতিবার বিকেলে সকল ছাত্রীদের ডেকে নিয়ে এক সভা করেন ইন চার্জ সুষমা মল্লিক।

সভায় সুষমা মল্লিক ছাত্রীদের কাছ থেকে অনিয়মের মাধ্যমে নেয়া টাকা ফেরৎ দিতে সম্মত হন। সভা শেষে তিনি প্রকাশিত খবরটি মিথ্যা মর্মে প্রতিবাদ পত্রে স্বাক্ষর দানের জন্য ছাত্রীদের কাছে দাবী জানান। কিন্তু কোন ছাত্রীই এই দাবী মানতে রাজী হন নি। নির্যাতনের শিকার ছাত্রীদের কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে বলেন, সত্য খবর প্রকাশের বিরুদ্ধে তারা প্রতিবাদ জানাতে রাজী নয়।

এর কারণে ইন্সট্রাক্টর ইন চার্জ ক্ষুব্ধ হয়ে ছাত্রীদের সাথে নানা বিরূপ আচরণ করেন বলে অভিযোগ উঠেছে।

এছাড়া রাতে ছাত্রীদের আবাসিক হোষ্টেলে গিয়ে স্বাক্ষর সংগ্রহ অভিযান চালান তিনি নিজেই। এ সময় কাগজে স্বার না দিলে পরীক্ষায় ‘ ডি ’ গ্রেডের মার্ক দিয়ে ফেল করিয়ে দেবার হুমকি দেন তিনি। এ সব হুমকি ধামকির প্রেক্ষিতে ৮৭ জনের মধ্যে শেষ বর্ষের মাত্র ১০ জন ছাত্রী স্বাক্ষর দিতে বাধ্য হন বলে জানা গেছে।

এ সব অন্যায়, অনিয়ম, দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে প্রায় সকল ছাত্রীরা ইন্সট্রাক্টর ইন চার্জ সুষমা মল্লিকের সুষ্ঠু বিচার ও তাঁর অপসারনের দাবীতে সকালে প্রতিষ্ঠান অভ্যন্তরে বিক্ষোভ ও দুপুর পর্যন্ত প্রধান গেটে অবস্থান কর্মসূচি পালন করে।

এ সময়  উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে ছাত্রীরা তাদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তার দাবী জানান।

এছাড়া অনতি বিলম্বে ইন্সট্রাক্টর ইন চার্জ সুষমা মল্লিকের অপসারণ দাবী করেন। এ বিষয় প্রতিষ্ঠান প্রধান সুষমা মল্লিকের সাথে উপস্থিত সাংবাদিকরা কথা বলতে চাইলে, তিনি বাসা থেকে বের হতে রাজী হন নি।

রিপোর্ট: রবিউল ইসলাম, বাগেরহাট জেলা প্রতিনিধি

সম্পাদনা: আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর

আরআই/এজে- ১৭/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)