রিয়ালকে হারিয়ে শিরোপা জিতলো অ্যাথলেটিকো


প্রস্তুতি : খেলা (প্রতিমুহূর্ত.কম) ---

রিয়াল মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রে'র শিরোপা জিতে নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। শুক্রবার রাতে ফাইনালে রিয়ালের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে হোসে মরিনহোর শিষ্যদের ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো অ্যাথলেটিকো মাদ্রিদ।


স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের এবারের মৌসুমটা মোটেও ভালো কাটছে  না । বড় দুই শিরোপা তো হাত ছাড়া হয়েছে আগেই। এবার কোপা দেল রে'র শিরোপাও জিততে পারলো না রোনালদোরা। এর আগে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তারা বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে বিদায় নিয়েছে। বার্সেলোনার কাছে হারিয়েছে লা লিগের শিরোপা । এবার কোপায় রিয়াল মাদ্রিদকে ফিরয়ে দিল নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদ।


কোপা দেল রে'র ফাইনালে প্রথমার্ধে দুই দলের মধ্যে লড়াই হয়েছে সমানে সমান। ১-১ গোলে সমতা ছিল। দ্বিতীয়ার্ধ ছিল গোল গোলশূন্য। অতিরিক্ত সময়ে গোল করে জিতে যায় অ্যাথলেটিকো।

ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে খেলার ১৪ মিনিটে  এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। কিন্তু ৩৫ মিনিটে সমতা ফেরান দিয়েগো কস্তা। ৯৮ মিনিটে  অ্যাথলেটিকোর পক্ষে জয়সূচক গোলটি করেন রোজিব্লাঙ্কোস।

খেলার ১১৪ মিনিটে অবশ্য হট্টগোল তৈরি হয়ে যায়। রেফারী রোনালদোকে লাল কার্ড দেখালে উভয় দলের অফিসিয়ালদের মধ্যে হাতাহাতি হয়। শেষ পর্যন্ত নিরাপত্তারক্ষীদের হস্তক্ষেপে মীমাংসা হয়।

এরপর বাকি সময় অনেক চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি রিয়াল।

আরএম-১৮/৫-২


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)