শেয়ার বাজার নিয়ে প্রথম পূর্ণাঙ্গ ধারাবাহিক নাটক


প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম)

আজ ২১ মে মঙ্গলবার একুশে টেলিভিশনে সম্প্রচার শুরু হচ্ছে শেয়ার বাজারের উপর ভিত্তি করে নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ ধারাবাহিক নাটক ‘শেয়ার বাজার ডট কম'। মোস্তাফিজুর রহমানের রচনায় ধারাবাহিকটি নাটকটি পরিচালনা করেছেন নয়ন মিল্টন।

এখন থেকে প্রতি মঙ্গল এবং বুধবার রাত ০৯টা ৩০ মিনিটে নাটকটি একুশে টেলিভিশনে সম্প্রচার করা  হবে।

শেয়ার ব্যবসা করতে হলে কিছু ফান্ডামেন্টাল ও এনালাইসিস বিষয় জানা প্রয়োজন। এই নাটকটিতে শেয়ার বাজারে বিদ্যমান সমস্যা ও সমাধানের সেইসব বিষয়গুলো উঠে এসেছে। অপূর্ব, হিল্লোল, নয়ন বাবু বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরনো তিন বেকার যুবক। কোনপ্রকার চাকরি না পেয়ে শেয়ারব্যবসা শুরু করে। যে মেসে থাকে তারা তার নামকরণ করে বিনিয়োগকারী মেস। এ মেস আর ওই বাড়ির মালিকের মেয়ে জেনী, হুমায়রা হিমু ও বিশ্ববিদ্যালয় বন্ধু দিপা খন্দকারকে নিয়ে আবর্তিত হতে থাকে নানা ঘটনা।

একসময় অপূর্ব ,হিল্লোল ও নয়ন বাবুর সঙ্গে শেয়ারবাজারের বড় বড় বিনিয়োগকারীদের পরিচয় হয়। তারা কোটিপতি হওয়ার স্বপ্ন দেখতে থাকে। এক সময় শেয়ারবাজারের পতনে তাদের জীবনেও নেমে আসে দুর্বিসহ পরিণতি। কঠিন বাস্তবতার সাথে যুদ্ধ করে অপূর্ব টিকে থাকলেও নয়ন শহর ছেড়ে  গ্রামে, হিল্লোল দেশ ছেড়ে আমেরিকা চলে যায়।

মূলত শেয়ার বাজারের সাথে জড়িত কিছু ক্ষুদ্র বিনিয়োগকারীদের হাসি, কান্না, সুখ, দুঃখকে প্রতিকীরূপে তুলে ধরা হয়েছে ধারাবাহিক নাটকটিতে।

ধারাবাহিকতে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, হিল্লোল, জেনী, দিপা খন্দকার, হুমায়রা হিমু, শামীম, নয়ন বাবু, রাজু আহমেদ প্রমুখ।



প্রতিবেদন ও সম্পাদনা : জামিল আশরাফ খান নয়ন, নিউজরুম এডিটর

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)