চারদিনব্যাপী চলচ্চিত্র উৎসব ‘ফিল্ম ফর ফ্রেশার্স ২০১৩’

প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম)--

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ‘ফিল্ম   ফর ফ্রেশার্স ২০১৩’ শীর্ষক চারদিনব্যাপী এক চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। উৎসবটি ১৯ মে শুরু হয়ে শেষ হবে ২২ মে।

উৎসবটি কেবল ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবাগত প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্যই আয়োজিত হয়ে থাকে। প্রদর্শনীগুলো ঢাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ ফ্রি।

উৎসবে বাংলাদেশ ছাড়াও আরো ১২টি দেশের মোট ১৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। মোট ৪টি সেশনে প্রতিদিন চারটি করে প্রদর্শনী হবে; সকাল ১০টা, দুপুর ১টা, বিকেল ৪টা এবং সন্ধ্যা ৬টা।

উৎসবের উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে যথাক্রমে মেরি এন্ড ম্যাক্স, এস্কেইপ ফ্রম প্ল্যানেট আর্থ, ডেসপিকেবল মি এবং লেট দ্য রাইট ওয়ান ইন। দ্বিতীয় দিনে প্রদর্শিত হবে লিও: দ্য প্রফেশনাল, ব্যালেড অফ এ সোলজার, দ্য শশাঙ্ক রিডেম্পশন এবং উড়ান। তৃতীয় দিনে প্রদর্শিত হবে লিঙ্কন, এ সেপারেশন, দ্য লাইভস অফ আদার্স এবং সিটি অফ গড। আর শেষ দিনে প্রদর্শিত হবে দ্য সিক্রেট ইন দেয়ার আইস, ড্যান্সার ইন দ্য ডার্ক এবং শুনতে কী পাও। শেষ দিনের সন্ধ্যা ৬টায় শুনতে কী পাও-এর প্রদর্শনীর মধ্য দিয়ে উৎসবটি শেষ হয়ে যাবে।

উৎসব সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে বলা হয়, ‘গত কয়েক বছর নানা কারণে আমরা আমাদের নিয়মিত এ উৎসবটি আয়োজন করতে পারিনি। তবে এ বছর আমরা আবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিতে আমাদের সংগঠনের এ উৎসবটি আয়োজন করেছি। আশা করি আগামী বছরগুলোতেও আমরা উৎসবটি আয়োজন করেই নতুন শিক্ষার্থীদের বরণ করে নিতে পারবো।’

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)