রাঙামাটিতে মহাসেনের প্রভাব: বিকেল থেকে বৃষ্টি ও হালকা বাতাস



প্রস্তুতি: সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)


বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মহাসেনের প্রভাবে পার্বত্যজেলা রাঙামাটিতে বুধবার বিকাল থেকে হাল্কা বৃষ্টিপাত শুরু হয়েছে।



মহাসেনের তান্ডবে ক্ষতিগ্রস্ত লোকজনকে তাৎক্ষণিক চিকিৎসা প্রদানের লক্ষ্যে জেলায় ৭০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সাথে জেলায় কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল ঘোষণা করে সবাইকে নিজ কর্মস্থলে থাকার নির্দেশনা দেয়া হয়


পরিস্থিতি মোকাবেলার জন্য সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ ঔষধ সংরক্ষণ করা হয়েছে। জেলা রেড ক্রিসেন্ট ইউনিট এবং স্কাউট দলের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার স্বেচ্ছাসেবক কর্মীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে ।

রাঙামাটি জেলা প্রশাসন জানায়, ক্ষতি মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভিন্ন উপজেলায় মনিটরিং সেল খোলার পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ে একাধিক আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। তিনি উপজেলা প্রশাসনগুলোকে এই সব আশ্রয়কেন্দ্র পরিচালনার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেয়।


এদিকে মহাসেনের তান্ডব থেকে রক্ষা পাওয়ার জন্য জেলা সদরের বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা একাধিক গাছ কেটে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারী লোকজনদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।


প্রতিবেদন: মোঃ নাছির উদ্দিন সোহেল, রাঙামাটি, জেলা প্রতিনিধি
সম্পাদনা: হাসান ইমাম, বিভাগীয় সম্পাদক, সারাদেশ
এনইউ/এইচআই- ১৫/০৫- ১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)