নাজমুল হুদার বিএনপিতে ফেরার ঘোষণা

 নাজমুল হুদার বিএনপিতে ফেরার ঘোষণা


প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম) ---

 বিএনপি থেকে বেরিয়ে যাওয়া সমালোচনা মুখর নেতা ও সাবেক যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা আনুষ্ঠানিকভাবে দলে ফেরার ঘোষণা দিয়েছেন । বুধবার বিকালে নিজ নির্বাচনী এলাকা ঢাকার দোহারের শাইনপুকুরে  বিএনপি নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় নিজের দেয়া পদত্যাগ পত্র প্রত্যাহার করে দলে ফেরার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন তিনি।
 
 
এ বিষয়ে  নাজমুল হুদা এক বিবৃতিতে বলেন,শুরু থেকেই বিএনপিতে ছিলাম। এখনও আছি। ভবিষ্যতেও থাকবো। আমার রাজনীতির জন্ম বিএনপিতে, আমার মৃত্যুও যেন হয় বিএনপিতে। আমি নিজেকে জিয়া পরিবারের একজন সদস্য মনে করি। তাছাড়া বিএনপি দুঃসময়ে আমার পাশে থাকা জরুরি বলে আমার এলাকার নেতাকর্মীরা মনে করেন। নেতাকর্মীদের ইচ্ছার প্রাধান্য আমি দিতে চাই।
 
 
বুধবার দোহারে নিজ বাড়িতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় নাজমুল হুদা বলেন, আমার নেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে হরতাল প্রত্যাহারের উদারতার পরিচয় দিয়েছেন।  তাছাড়া এর আগেও সাবেক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে মাননীয় নেত্রী শোক জানাতে ছুটে গেছেন তাতে আমি আবেগ আপ্লুত হয়েছি। আমার নেত্রীর কর্মকাণ্ডে আমি খুশি। তাই আবার দলের জন্য কাজ করতে ফিরে এলাম।
 

তিনি আরো বলেন, আপনারা জানেন আমার পদত্যাগপত্র বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গ্রহণ করেননি। আমার দোহারের জনগণ যেহেতু চায়, তাদের সেই চাওয়া তো মানতেই হবে। আমি আমার পদত্যাগ পত্র প্রত্যাহার করে নিলাম। এখন থেকে আমি বিএনপির হয়ে কাজ করে যাব।
 
 
 নাজমুল হুদার বিএনপিতে ফেরার ঘোষণা প্রসঙ্গে দলের অবস্হান জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেন, ‘নাজমুল হুদার দল ছাড়ার ঘোষণাটি ছিল একান্ত তার ব্যক্তিগত সিদ্ধান্ত। এখন দলে ফেরার ঘোষণাটিও একান্তই তার নিজের । দলীয় ফোরামে বিষয়টি নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, দলের আনুগত্যের প্রতি তার অনীহা আছে। তার রাজনৈতিক  অবস্থান তাই প্রায়ই ভারসাম্যহীন হয়ে পড়ে।

 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)