কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি নওয়াজ শরিফ



প্রস্ততি : আন্তর্জাতিক (প্রতিমুহূর্ত.কম)

পাকিস্তানের নির্বাচনে জয় লাভ করেছে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ, এটা অনেক পুরান খবর। তৃতীয়বারের মত নাওয়াজ শরিফ প্রধানমন্ত্রী হবেন এটা এখন সবাই জানে। নির্বাচনে জয়লাভ করা যেমন নওয়াজ শরিফের সামনে চ্যালেঞ্জ ছিল, এখন সামনে তার নতুন চ্যালেঞ্জ।

প্রায় ১০ বছর সৌদিআরবে নির্বাসনে ছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদে যখন নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী ছিলেন তখন তিনি সেনাবাহিনী দ্বারা উৎখাত হন।

অনেক কঠিন সময় পার করে আবার ক্ষমতায় এসেছেন নওয়াজ শরিফ। দেশটির সাধারণ মানুষেরা মনে করেন, ১০ বছরের নির্বাসন থেকে অনেক কিছু শিক্ষা গ্রহণ করেছেন তিনি। তাকে ঘিরে পাকিস্তানের সাধারণ মানুষের প্রত্যাশা অনেক। তাই তিনি এখন কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি।   

নওয়াজ শরিফ নির্বাচনে জয় লাভ করার পর  ইমরান খান ও তার দলের সাহায্য কামনা করেছেন সামনের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য।

আন্তর্জাতিক অঙ্গনে পাকিস্তানের অবস্থা খুব একটা ভালো নয়। দেশটির বর্তমান অবস্থা অনেকটাই দুর্যোগপূর্ণ আবহাওয়াতে একটি নদীর মাঝে মাঝিবিহীন নৌকার মত।

জঙ্গি সমস্যা দুইদিন পর পর নতুন সমস্যার সৃষ্টি করেই যাচ্ছে।প্রত্যেক সরকারের সময় রাজনৈতিক অস্থিরতা সমস্যাগুলোকে আরও জটিল করে তুলে। সরকার, সেনাবাহিনী ও আদালতের ত্রিমুখী অবস্থান প্রতিটি সরকারকেই বিব্রতকর পরিস্থিতির তৈরি করে।

এতসব সমস্যার সামনে এখন অনেকেরই প্রশ্ন নওয়াজ শরিফ এখন কি করবেন? কিভাবে রাজনৈতিক সমস্যাগুলো মোকাবেলা করবেন তিনি?

নওয়াজ শরীফ কী পাকিস্তানের জনগণের প্রত্যাশা পূরণ করতে। তিনিই কী সেই ব্যক্তি যিনি পাকিস্তানের জন্য নিয়ে আসবেন নতুন দিনের নতুন আলো?

ডেস্ক রিপোর্ট : আরফান সুপ্ত

এএস ২৪/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)