বজ্রপাতে কুমিল্লা ও কুষ্টিয়ায় নিহত ৮

বজ্রপাতে কুমিল্লা ও কুষ্টিয়ায় নিহত ৮


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)
 
বৃহস্পতিবার কুমিল্লা ও কুষ্টিয়ার বিভিন্ন জায়গায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু হয়েছে। এদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কুমিল্লায় কালবৈশাখী ঝড়ের সময় বজ্রপাতে চান্দিনা, বুড়িচং, মুরাদনগর, লাকসাম, দাউদকান্দি উপজেলায় ১ জন করে ও তিতাসে ২ জনসহ ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া কুষ্টিয়ার খোকসার মাছুয়াঘাটা গ্রামে বজ্রপাতে ২ গৃহবধূর মৃত্যু হয়েছে।  আহত হয়েছেন ২ জন।

বৃহস্পতিবার দুপুরে চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের ফাওই গ্রাামে মাঠ থেকে ধান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে সহিদুল ইসলাম (৪৫) নিহত হন। একই সময় পার্শ্ববর্তী মেহার গ্রামের সাজেদা বেগম (৬০) ও সালাউদ্দিন (৩৪) আহত হন।

এদিকে বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়নের বাকশিমুলপুর মধ্যপাড়ায় ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মোখলেছুর রহমানের ছেলে আশিক (২২) নিহত হন।

লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের মজুমদার গ্রামের আবুল হোসেনের ছেলে সোহাগ মিয়া (২৬) নিহত ও ফজর আলীর ছেলে আবদুল মান্নান (৪০) আহত হন। তিতাস উপজেলার কড়িকান্দি ইউনিয়নের চররাজাপুর গ্রামের মো. আক্তার হোসেনের স্ত্রী সেলিনা আক্তার (৩৫) এবং ভিটিকান্দি ইউনিয়নের প্রতিবন্ধী জামাল উদ্দিনের ছেলে মো. সাদ্দাম হোসেন (১৮) বজ্রপাতে নিহত হন। দাউদকান্দি উপজেলার পৌর সদরের চৌধুরীর ছেলে প্লাবন মিয়া (৩২) বজ্রপাতের আঘাতে নিহত হন। আহতরা কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ দিকে কুষ্টিয়ার খোকসার মাছুয়াঘাটা গ্রামে বজ্রপাতে ২ গৃহবধূর মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ২ জন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাছুয়াঘাটা গ্রামের গড়াই নদীতে স্নান করার সময় ৪ গৃহবধূ আকস্মিক বজ্রপাতের কবলে পড়েন। এ ঘটনায় তারা গুরুতরভাবে আহত হন। আহতদের উদ্ধার করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার লক্ষ্মী ও আন্না নামের দুজনকে মৃত ঘোষণা করেন। অপর দুই গৃহবধূকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

জেএ/১০/৫-৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)